বাঁশখালীতে পূজামণ্ডপ পরিদর্শন করেন ড.জমির সিকদার

0
12

নিজস্ব প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন বাঁশখালী উপজেলার বাঁশখালী ডিগ্রী কলেজের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ড.জমির উদ্দিন সিকদার। এ সময় আরো উপস্থিত ছিলেন স্হানীয় আওয়ামী লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্র লীগের নেতা কর্মীরা।

গত মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধায় উপজেলার হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আইনশৃঙ্খলা ও সুষ্ঠু পরিবেশ দেখতে আসেন ড.জমির উদ্দিন সিকদার। এসময় তিনি অনেক গুলো পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং ব্যাক্তিগত ভাবে আর্থিক সহয়তা প্রদান করেন।

ড.জমির উদ্দিন সিকদার বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা সবচেয়ে বড় উৎসব। অত্যন্ত আনন্দ ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গাপূজা। এ উপলক্ষে এবার আইনশৃঙ্খলা বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। কোনরূপ বিশৃঙ্খলা ছাড়া শান্তিপূর্ণ ভাবে যাতে পুজা শেষ হয় সেই ব্যবস্থা নিয়েছে স্হানীয় প্রশাসন। দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে পালনের সুবিধার্থে প্রতিটি পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনী অতন্দ্র প্রহরীর মতো দায়িত্ব পালন করে যাচ্ছে। পূজা মণ্ডপে কোনো অঘটন ঘটলে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার জন্য প্রস্তুত রয়েছে। আশা করি কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবেনা।

এবার চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় এবার ২৩৭টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে সার্বজনীন পূজামণ্ডপ রয়েছে ৮৬টি এবং ঘট পূজামণ্ডপ রয়েছে ১৫১টি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে